২০১৭ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার

সেরা অভিনেতা শাকিব-শুভ, অভিনেত্রী তিশা

শাকিব খান, তিশা ও আরিফিন শুভ।

শাকিব খান, তিশা ও আরিফিন শুভ।

২০১৭ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা করে গেজেট প্রকাশ করেছে তথ্য মন্ত্রণালয়।

যৌথভাবে সেরা অভিনেতা নির্বাচিত হয়েছেন শাকিব খান ও আরিফিন শুভ এবং শ্রেষ্ঠ অভিনেত্রী নির্বাচিত হয়েছেন নুসরাত ইমরোজ তিশা।

হাসিবুর রেজা কল্লোল পরিচালিত ‘সত্তা’ চলচ্চিত্রের জন্য শাকিব খানকে ও দীপঙ্কর দীপন পরিচালিত ‘ঢাকা অ্যাটাক’ চলচ্চিত্রের জন্য আরিফিন শুভকে নির্বাচিত করা হয়েছে।

ওই বছর মুক্তিপ্রাপ্ত তৌকীর আহমেদ পরিচালিত ‘হালদা’য় অভিনয় করে শ্রেষ্ঠ চলচ্চিত্র অভিনেত্রী হিসেবে নুসরাত ইমরোজ তিশাকে নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) তথ্য বিবরণীতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্তদের তালিকা প্রকাশ করা হয়েছে। চলচ্চিত্র শিল্পে গৌরব উজ্জল ও অসাধারণ অবদানের স্বীকৃতি হিসেবে এবার মোট ২৮টি বিভাগে পুরস্কার প্রদান করা হয়েছে।

২০১৭ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কারের মাধ্যমে শাকিব খান চতুর্থবারের মতো সেরা নায়ক হিসেবে নির্বাচিত হলেন। অন্যদিকে, আরিফিন শুভ প্রথমবারের মতো জাতীয় চলচ্চিত্র পুরষ্কার পেতে যাচ্ছেন। তিশা এর আগে অস্তিত্ব ছবির জন্য জাতীয় চলচ্চিত্র পুরষ্কার পেয়েছিলেন। হালদার মাধ্যমে তিনি দ্বিতীয়বার পুরষ্কার পেতে যাচ্ছেন।

২০১৭ সালের জুরি বোর্ডের অন্য সদস্যরা হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিপার্টমেন্ট অব টেলিভিশন ফিল্ম অ্যান্ড ফটোগ্রাফির চেয়ারম্যান অধ্যাপক শফিউল আলম ভূঁইয়া, একুশে টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মনজুরুল আহসান বুলবুল, চলচ্চিত্র অভিনেত্রী কোহিনুর আক্তার সুচন্দা, চলচ্চিত্র অভিনেতা ও প্রযোজক এম এ আলমগীর, বাংলাদেশ চলচ্চিত্র সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, চিত্রগ্রাহক পংকজ পালিত ও সংগীত পরিচালক সুজেয় শ্যাম।

মন্তব্য করুন

সাম্প্রতিক দেশকাল ই-পেপার

© 2019 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh