জয়ার ‘কণ্ঠ’ মুক্তি পাচ্ছে কাল

শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও জয়া আহসান।

শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও জয়া আহসান।

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী জয়া আহসান অভিনীত কলকাতার আলোচিত ছবি ‘কণ্ঠ’ আগামীকাল ঢাকাসহ সারা দেশে মুক্তি পেতে যাচ্ছে।

নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের যৌথ পরিচালনার এই ছবিটি ২২ টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে। তবে সিনেমাটি গত মে মাসে ভারতে মুক্তি পায়। ছবিটি ভারতে মুক্তির এগারো দিনেই আয় করে ২ কোটি রুপির বেশি।

কন্ঠ ছবির পোস্টার

সাফটা চুক্তির নীতিমালা মেনেই বাংলাদেশে ‘কণ্ঠ’ ছবিটি মুক্তি পাচ্ছে। এই ছবির মূল চরিত্র অর্জুন। যিনি পেশায় একজন রেডিও জকি, যার গলায় ক্যানসার ধরা পড়ে। ফলে, অপারেশন করে স্বরযন্ত্র কেটে বাদ দিতে হয়। গলা দিয়ে যখন অদ্ভুত স্বর বেরোতে থাকে, হতাশায় আক্রান্ত হন অর্জুন।

‘কণ্ঠ’ সিনেমার একটি দৃশ্য

তখন এগিয়ে আসেন ‘স্পিচ থেরাপিস্ট’ জয়া আহসান। ক্যানসারের সঙ্গে লড়াইয়ের গল্প রয়েছে সিনেমার কাহিনিতে। শিবপ্রসাদ নিজে অর্জুন চরিত্রে অভিনয় করেছেন। তার স্ত্রীর ভূমিকায় পাওলি দাম, স্পিচ থেরাপিস্ট জয়া আহসান ছাড়াও এ ছবিতে আরো আছেন কনীনিকা বন্দোপাধ্যায়, বিপ্লব দাশগুপ্ত ও পরান বন্দোপাধ্যায়।

বাংলাদেশে ‘কণ্ঠ’ মুক্তি পাওয়ায় বর্তমানে জয়া আহসান বেশ উচ্ছ্বসিত। সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি এই ছবির প্রচারণাও চালিয়ে যাচ্ছেন।

জয়া আহসান

ছবি প্রসঙ্গে জয়া আহসান বলেন, ‘এই চলচ্চিত্রের গল্পটা সত্যিই অসাধারণ। এখানে আমি স্পিচ থেরাপিস্ট-এর চরিত্রে অভিনয় করেছি। চরিত্রটি ফুটিয়ে তুলতে আমি শতভাগ সচেষ্ট ছিলাম। দুইজন গুণী পরিচালক ছবিটি নির্মাণ করেছেন। আমার বিশ্বাস, ছবিটি এদেশের দর্শকদের কাছে ভালো লাগবে।’

মুক্তির আগে পরিচিত সংবাদকর্মী ও কাছের মানুষদের সঙ্গে নিয়ে ছবিটি দেখার ইচ্ছা প্রকাশ করেছেন গুণী অভিনেত্রী জয়া আহসান।  

মন্তব্য করুন

সাম্প্রতিক দেশকাল ই-পেপার

© 2019 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh