চ্যাম্পিয়নস লিগের শেষ আটে লড়াইয়ের সূচি

মহামারি করোনাভাইরাস পরিস্থিতি ও লকডাউনের আগে গত মার্চে ৪টি দলের ভাগ্য নিশ্চিত ছিলো কোয়ার্টারে। কিন্তু দ্বিতীয় লেগের বাকি চারটি ম্যাচ আটকে থাকায় কোয়ার্টার ফাইনালে বাকি ৪টি দলের ভাগ্য ঝুলে ছিলো।

শুক্রবার এবং শনিবার বাকি চারটি ম্যাচের মধ্যে দিয়ে কোয়ার্টারে নিজেদের জায়গা পাকা করলো বাকি ৪টি দল।

কোয়ার্টার ফাইনালে আটলান্টা বনাম পিএসজি এবং আরবি লেইপজিগ বনাম অ্যাটলেটিকো মাদ্রিদের লড়াই নির্ধারিত ছিলো আগেই। শেষ চারটি ম্যাচ থেকে কোয়ার্টার ফাইনালে পৌঁছল যথাক্রমে ম্যানচেস্টার সিটি, লিয়ঁ, বার্সেলোনা এবং বায়ার্ন মিউনিখ।

প্রথম লেগে অ্যাওয়ে ম্যাচে ২–১ গোলে এগিয়ে থাকার পর শুক্রবার ঘরের মাঠে দ্বিতীয় লেগের ম্যাচেও সদ্য লা লিগা চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদকে ২–১ গোলে হারায় ম্যানচেস্টার সিটি। এগ্রিগেটে ৪–২ গোলে জিতে শেষ আট নিশ্চিত করে স্কাই ব্লুজরা।

অন্য ম্যাচে প্রথম লেগে লিয়ঁর কাছে ০–১ গোলে পিছিয়ে থাকা জুভেন্টাস ২–১ গোলে জিতলেও শেষরক্ষা হয়নি। অ্যাওয়ে গোলের সুবাদে ওল্ড লেডিকে পিছনে ফেলে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে জায়গা করে নেয় লিয়ঁ। বিফলে যায় ক্রিশ্চিয়ানও রোনালদোর জোড়া গোল।

এর পর শনিবার দ্বিতীয় লেগের ম্যাচে বাকি দুটি ম্যাচে মুখোমুখি হয় বার্সেলোনা–নাপোলি এবং বায়ার্ন মিউনিখ–চেলসি। প্রথম লেগে বার্সেলোনা–নাপোলি ১–১ গোলে শেষ হওয়ার পর দ্বিতীয় লেগে শনিবার ঘরের মাঠে ৩–১ গোলে জিতে কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করে বার্সেলোনা।

অন্য ম্যাচে লেওয়ানদোস্কির জোড়া গোলে প্রথম লেগে ৩–০ গোলে এগিয়ে থাকা বায়ার্ন দ্বিতীয় লেগে ৪–১ গোলে জিতে শেষ আট নিশ্চিত করে। অর্থাৎ, শেষ আটের লড়াইয়ে ম্যান সিটির মুখোমুখি হবে লিয়ঁ। অপর হাইভোল্টেজ কোয়ার্টার ফাইনালে মুখোমুখি বার্সেলোনা–বায়ার্ন মিউনিখ।

একনজরে দেখে নেয়া যাক কোয়ার্টার ফাইনালের সূচি-
আটলান্টা বনাম পিএসজি: ১৩ আগস্ট
আরবি লেইপজিগ বনাম অ্যাটলেটিকো মাদ্রিদ: ১৪ আগস্ট
বার্সেলোনা বনাম বায়ার্ন মিউনিখ: ১৫ আগস্ট
ম্যানচেস্টার সিটি বনাম লিয়ঁ: ১৬ আগস্ট
ম্যাচগুলি অনুষ্ঠিত হবে লিসবনে

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //