যেকোনো দলকে হারাতে আত্মবিশ্বাসী বাংলাদেশ: তামিম

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল বলেছেন, বিগত ১০ বছরে দেশের ক্রিকেটে যে বড় পরিবর্তন ঘটেছে তাহলো যেকোনো দলকে যেকোনো কন্ডিশনে হারানোর ক্ষমতা টাইগারদের রয়েছে।

ভারতীয় সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকার সঞ্জয় মাঞ্জরেকারকে সম্প্রতি ইএসপিএন ক্রিইনফোর মাধ্যমে দেয়া এক ভিডিও সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।

টাইগার ওপেনার বলেন, একটা সময় ছিল যখন আমরা মাঠে নামতাম যতটুকু সম্ভব ম্যাচকে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ করার লক্ষ্য নিয়ে। ওই সময় প্রতিপক্ষ দলের সাথে আমরা জয়ের কথা ভাবতে পারতাম না।

তিনি বলেন, তবে গত ১০ বছরে অনেক কিছুরই পরিবর্তন ঘটেছে। এখন আমরা বিশ্বাস করি যেকোনো দলকে যেকোনো কন্ডিশনে হারানোর সামর্থ্য আমাদের আছে। সমর্থকরাও বিশ্বাস করে আমরা যেকোনো দলের বিপক্ষে জয়ের ক্ষমতা রাখি। তাই তাদের প্রত্যাশাও বেড়ে গেছে বহুগুন।

তবে টেস্ট ও টি-২০ ফর্মেটে এখনো প্রত্যাশা অনুযায়ী নিজেদের মেলে ধরতে পারছে না বাংলাদেশ। অবশ্য ওয়ানডে ক্রিকেটে তারা এখন ভিন্ন একটি দল। সেখানে বিশ্বের যেকোনো শক্তিশালী দলকেই নিয়মিতভাবেই হারাতে পারছে টাইগাররা।

২০১৯ বিশ্বকাপের শুরুটাও বেশ ভালভাবে করেছিল বাংলাদেশ। তবে মাঝপথে ছন্দ হারিয়ে অস্টম অবস্থান নিয়ে টুর্নামেন্ট থেকে বিদায় নেয় বাংলাদেশ। এরপর অবশ্য কিছুটা বিবর্ণ চেহারা ধারণ করে টাইগাররা। বিশ্বকাপের পরপরই শ্রীলংকায় অনুষ্ঠিত তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয় বাংলাদেশ।

পরে অবশ্য নিজেদের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে ঘুরে দাঁড়ায় টাইগাররা। তারপরও এখন পর্যন্ত স্বরূপে ফিরেনি তারা। এমনই এক পরিস্থিতিতে মাশরাফির পরিবর্তিত হিসেবে ওয়ানডে দলের অধিনায়ক নিযুক্ত হয়েছেন তামিম ইকবাল। এখন তার প্রথম কাজ হবে দলকে সেই সুদিনে ফিরিয়ে আনা।

তামিম বলেন, অধিনায়ক হিসেবে আমি খুব একটা অভিজ্ঞ নই। যে কারণে আমার ভুল হবার সুযোগ আছে। তবে দলের এগিয়ে যাওয়াটা আমি নিশ্চিত করব।

সবশেষে তিনি বলেন, এখন দেখা যাক কি হয়। আমি যদি সঠিক কাজটা করতে পরি তাহলে এই দায়িত্ব পালন করে যাব। আর যদি সেটি করতে না পারি তাহলে আমার প্রথম কাজ হবে দায়িত্ব থেকে সরে যাওয়া।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //