ভারতের সাথে সিরিজ আয়োজনে মরিয়া অস্ট্রেলিয়া

আগামী ডিসেম্বর-জানুয়ারিতে অস্ট্রেলিয়ায় সিরিজ খেলার কথা ভারতের। প্রাণঘাতী করোনাভাইরাস পরিস্থিতিতে সিরিজ নিয়ে ছিলো অনিশ্চয়তা। তবে দিন যত যাচ্ছে ভারতীয় ক্রিকেট দলের অস্ট্রেলিয়া সফরের সম্ভাবনা আরো জোরালো হচ্ছে।

সিরিজ হওয়া নিয়ে শঙ্কা আছে এখনো। তবে সময়ের সঙ্গে তা কমে আসছে। এই সিরিজ না হলে ৩০ কোটি অস্ট্রেলিয়ান ডলার আয় থেকে বঞ্চিত হবে অস্ট্রেলিয়া। তাই সিরিজটি আয়োজনে তারা মরিয়া হয়ে রয়েছে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী কেভিন রবার্টস বলেন, শতভাগ নিশ্চিত না হলেও এই সিরিজ হওয়ার সম্ভাবনা এখন শতভাগের কাছাকাছিই। এমনকি ভারতের বিপক্ষে সিরিজের আগে সেপ্টেম্বরে ইংল্যান্ড সফরেও যেতে পারে অস্ট্রেলিয়া।

ভারতীয় দলকে সফরের আগে নিয়ে, নির্দিষ্ট সময় কোয়ারেন্টিনে রেখে, পুরো সিরিজ একটি বা দুটি শহরে দর্শকশূন্য মাঠে আয়োজন করার পরিকল্পনা নিয়ে রেখেছে অস্ট্রেলিয়া। ভারতীয় বোর্ড কিছুদিন আগে বলেছে, কোয়ারেন্টিনে থাকতে তাদের আপত্তি নেই।

অস্ট্রেলিয়ার করোনাভাইরাস পরিস্থিতি এখন নিয়ন্ত্রিত। সিরিজের কোনো একটা পর্যায়ে মাঠে দর্শক ঢোকার অনুমতি দেয়ার সম্ভাবনার ইঙ্গিতও মিলল কেভিন রবার্টসের কথায়।

ভারতের বিপক্ষে সিরিজের আগেই অস্ট্রেলিয়া দলকে দেখা যেতে পারে মাঠে। জুলাইয়ে ইংল্যান্ড সফরে তাদের ওয়ানডে সিরিজটি স্থগিত হয়েছে আগেই। সেটি এখন হতে পারে সেপ্টেম্বরে।

তার আগেই ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের বিপক্ষে সিরিজ আয়োজনের প্রস্তুতি নিচ্ছে ইংল্যান্ড। তাই অস্ট্রেলিয়া খেলতে যেতে পারে সেখানে, বলছেন রবার্টস।

মন্তব্য করুন

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh