ক্রিকেটে অস্কার জিতলেন সাকিব

সিনেমা জগতের সবচেয়ে বড় পুরস্কার অস্কার হলেও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের পুরস্কারের খাতায়ও যোগ হচ্ছে এ পুরস্কার। ক্যারিবীয় ক্রিকেট লিগ (সিপিএল) এ সবচেয়ে ভালো বোলিং ফিগারের জন্য সাকিবকে অস্কার পুরস্কার দিচ্ছে সিপিএল আয়োজক কমিটি।

উল্লেখ্য, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ তাদের ক্রিকেট ইতিহাসের সেরা পারফরমারদের পুরস্কৃত করছে। তারা সেটার নাম দিয়েছে ‘সিপিএল অস্কার’।

২০১৩ সালে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের প্রথম আসরে ত্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে খেলেছিলেন সাকিব। বল হাতে দ্বিতীয় ম্যাচেই রেকর্ড গড়েন তিনি। বার্বাডোস ট্রাইডেন্টের বিপক্ষে ৪ ওভারে মাত্র ৬ রান দিয়ে নেন রেকর্ড ৬ উইকেট। সিপিএলের ইতিহাসে এখনো সেটি সেরা বোলিং স্পেল। 

সেদিন জ্যাসন হোল্ডার ও শ্যানন গ্যাব্রিয়েল বার্বাডোজের জাস্টিন গুলেন, ডাভি জ্যাকবস ও ড্যারেন ব্রাভোকে ফেরান ২৫ রানের মধ্যে। এরপর টানা ছয়টি উইকেট তুলে নেন সাকিব। একে একে তিনি ফেরান রস টেলর (১১), ডোয়াইন ব্রাভো (৫), কেভিন ও’ব্রায়েন (৯), নিকোলাস পুরান (০), কেভিন কুপার (০) ও স্যামুয়েল বার্দিকে (১)। কী ভয়ঙ্কর স্পেলই না করেছিলেন সেদিন। তার বোলিং তোপে বার্বাডোজ মাত্র ৫২ রানে অলআউট হয়েছিল। ম্যাচসেরা হয়েছিলেন সাকিব।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) সিপিএল অস্কারে সাকিবের সেই যাদুকরী স্পেলের জন্য তাকে পুরস্কৃত করা হয়েছে। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের ভেরিফায়েড পেইজে পুরস্কার ঘোষণার পর সাকিবের সেই বোলিং স্পেলের ভিডিও প্রকাশ করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //