শাহাদাত পাঁচ বছর নিষিদ্ধ

ফাইল ছবি।

ফাইল ছবি।

সব ধরণের ক্রিকেট থেকে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন পেসার শাহাদাত হোসেন। এর মধ্যে দুই বছরের স্থগিত নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। একই সঙ্গে অর্থদণ্ডও দেওয়া হয়েছে। 

আজ মঙ্গলবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তার এই শাস্তির বিষয়টি নিশ্চিত করেছে।

গত রবিবার জাতীয় ক্রিকেট লিগের চলতি আসরে সতীর্থ আরাফাত সানি জুনিয়রের গায়ে হাত তোলেন শাহাদাত হোসেন। এ নিয়ে সংবাদ প্রকাশিত হওয়ার একদিন বাদেই শাহাদাতকে শাস্তির আওতায় আনলো বিসিবি। তিনি আগামী ২৬ নভেম্বর পর্যন্ত সাজা কমানোর আপিল করতে পারবেন। 

বিসিবির প্রধান নির্বাচক ও টেকনিক্যাল কমিটির প্রধান মিনহাজুল আবেদিন নান্নু জানান, শাহাদাতের অপরাধের মাত্রা বিবেচনা করে তার বিরুদ্ধে শাস্তির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

তিনি বলেন, 'শাহাদাত আগেও শৃঙ্খলাভঙ্গের ঘটনা ঘটিয়েছে। সেটাকে বিবেচনায় নেয়া হয়েছে। মাঠে সতীর্থের গায়ে হাত তোলা, এটা গুরুতর অপরাধ। টেকনিক্যাল কমিটির সবাই তার এই শাস্তির ব্যাপারে একমত হয়েছেন।'

মিনহাজুল আবেদিন বলেন, 'আমরা মনে করছি, অন্য ক্রিকেটারদের জন্যও এটা একটা দৃষ্টান্ত হয়ে থাকবে। একজন ক্রিকেটার বারবার অপ্রীতিকর ঘটনায় জড়াচ্ছে। এটা যে কোন ক্রিকেটারের জন্যই খারাপ ব্যাপার। শৃঙ্খলার ক্ষেত্রে কাউকে ছাড় দেয়া হবে না, এই বার্তাটা আমরা সবাইকে দিতে চাই।

উল্লেখ্য, শাহাদাত হোসেন বাংলাদেশের হয়ে ৩৮ টেস্ট, ৫১ ওয়ানডে ও ৬টি টি-২০ খেলেছেন। ২০১৫ সালের মে মাসে সর্বশেষ জাতীয় দলের জার্সি পরেছেন তিনি।

মন্তব্য করুন

সাম্প্রতিক দেশকাল ই-পেপার

© 2019 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh