সোমবার,  ১৯ আগস্ট ২০১৯  | সময় লোডিং...
প্রকাশ : ১০ আগস্ট ২০১৯, ১৫:৫৮:৩৫

বরিশালে ডেঙ্গু জ্বরে শিশুর মৃত্যু

প্রতিনিধি, বরিশাল
ডেঙ্গু জ্বরে আক্রন্ত হয়ে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রুশা (১০) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। আজ শনিবার সকাল ৮টার দিকে তার মৃত্যু হয়।
রুশা ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলার গালুয়া ইউনিয়নের জীবনদাশপুর গ্রামের রুহুল আমিনের মেয়ে। রুহুল  তার পরিবার নিয়ে ঢাকা বসবাস করেন।
হাসপাতালের পরিচালক ডা. এস এম বাকীর হোসেন জানান, ঢাকা থেকে ডেঙ্গু আক্রান্ত হয় রুশা। শুক্রবার রাত ৮টার দিকে রুশাকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। ভর্তির সময় রুশা অজ্ঞান ছিল ও খিঁচুনি হচ্ছিল। নিবিড় পরিচর্যাকেন্দ্র (আইসিইউ) রেখে তাকে চিকিৎসা দেয়া হয়। সকাল ৮টার দিকে তার মৃত্যু হয়।
তিনি বলেন, রুশা ডেঙ্গু জ্বরে আক্রন্ত হওয়ায় পর পুরোপুরি সুস্থ হওয়ার আগেই তাকে নিয়ে তার মা-বাবা গ্রামের বাড়িতে এসেছিল। এটা উচিত হয়নি।
এদিকে চিকিৎসাধীন অবস্থায় বরিশালে এ নিয়ে পাঁচজনের মৃত্যু হলো। এদের মধ্যে চারজন শেরেবাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে এবং একজন গৌরনদী স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।
অন্যদিকে শনিবার সকাল পর্যন্ত মেডিকেলে চিকিৎসাধীন রয়েছেন ৩৩৯ জন ডেঙ্গু রোগী। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ভর্তি হয় ৯৮ জন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হওয়া ৯৮ জনের মধ্যে পুরুষ ৫২ জন, নারী ২৬ জন ও ২০ জন শিশু।
এই পাতার আরো খবর
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত

সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ

প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Powered by orangebd.com