রোববার,  ২৫ আগস্ট ২০১৯  | সময় লোডিং...
প্রকাশ : ১০ আগস্ট ২০১৯, ১১:৫৭:০৬

খুলে দেওয়া হলো নারায়ণগঞ্জের ভুলতা ফ্লাইওভার

প্রতিনিধি, নারায়ণগঞ্জ
ঈদকে কেন্দ্র করে যাত্রীদের ভোগান্তি কমাতে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার ভুলতা ফ্লাইওভার যান চলাচলের জন্য খুলে দেওয়া হয়েছে।
আনুষ্ঠানিক কোনো ঘোষণা ছাড়াই গতকাল শুক্রবার এ সেতু খুলে দেওয়া হয়। আর সেতুটি খুলে দেওয়ার পর থেকে ঢাকা-সিলেট মহাসড়ক, গাজীপুর-মদনপুর সড়কে (এশিয়ান হাইওয়ে বাইপাস হিসেবে পরিচিত) কোনো চাপ নেই।
ভুলতা পুলিশ ফাঁড়ির পরিদর্শক (এসআই) রফিকুল হক জানান, আমরা গত দু’দিন ধরেই খুব চেষ্টা করেও যানজট নিয়ন্ত্রণে আনতে পারছিলাম না। ফ্লাইওভারটি খুলে দেওয়ার ফলে যানজট একেবারেই নেই।
ভুলতা ফ্লাইওভারের প্রকল্প পরিচালক প্রকৌশলী (ভারপ্রাপ্ত) আবুল সালেহ মোহাম্মদ নুরুজ্জামান জানান, পাট ও বস্ত্রমন্ত্রী এ সংসদীয় আসনের এমপি গোলাম দস্তগীর গাজী, জেলা ট্রাফিক বিভাগ ও স্থানীয়রা এখানকার যানজটের অবস্থা দেখে আমাদেরকে বারবার অনুরোধ করছিলেন, যেন ফ্লাইওভারটি খুলে দেওয়া হয়। আমরা এটি নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করেছি ও তাদের নির্দেশমত এটি খুলে দিয়েছি। এতে করে যানজট নেই বললেই চলে।
মেঘালয় পরিবহনের বাসচালক সোহেল মিয়া বলেন, ‘ঈদে যাওয়া ও ফেরা পর্যন্ত বাসের চাপটা বেশি থাকে। এখন ফ্লাইওভার খুলে দেওয়ায় আমাদের ও যাত্রীদের উভয়ের জন্য ভালো হয়েছে। দ্রুত ব্রিজের কাজটা শেষ করে পূর্ণাঙ্গভাবে চালু হলে আরো ভালো হবে।
২৪০ কোটি টাকা ব্যয়ে প্রকল্পটির কাজ শুরু হয় ২০১৩ সালের জুলাই মাসে। দুই বছরের মধ্যে অর্থাৎ ২০১৫ সালের জুনে কাজ শেষ করার লক্ষ্য ধরা ছিল। পরে ব্যয় না বাড়িয়ে মেয়াদ দুই বছর বাড়ানো হয়। ২০১৬ সালে সংশোধন করে ব্যয় বাড়িয়ে ২৬৩ কোটি টাকা করা হয়। এরপর মেয়াদ বাড়ানো হয় আরো এক বছর। এরপর ২০১৮ সালে আবারো ব্যয় ও মেয়াদ বাড়ানো হয়। ওই সময় ব্যয় বাড়িয়ে করা হয় ৩৫৩ কোটি টাকা এবং মেয়াদ ২০২০ সালের জুন পর্যন্ত দুই বছর বাড়ানো হয়।
এই পাতার আরো খবর
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত

সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ

প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Powered by orangebd.com