শনিবার,  ১৭ আগস্ট ২০১৯  | সময় লোডিং...
প্রকাশ : ১৬ জুলাই ২০১৯, ০৯:৩১:২১

বিয়ের মাইক্রোতে ট্রেনের ধাক্কা, বর-কনেসহ নিহত ১১

সিরাজগঞ্জ প্রতিনিধি
সিরাজগঞ্জের উল্লাপাড়ায় একটি অরক্ষিত লেভেল ক্রসিংয়ে ট্রেনের ধাক্কায় বরযাত্রীবাহী মাইক্রোবাসের বর-কনেসহ ১১ জন নিহত এবং দুইজন আহত হয়েছেন।
উপজেলার সলপ রেলওয়ে স্টেশনের কাছে পঞ্চক্রোশী ইউনিয়নের শাহিকোলা এলাকায় গতকাল সোমবার সন্ধ্যা ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে।
উল্লাপাড়া ফায়ার স্টেশনের ফায়ার লিডার নাজির হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।
নিহতরা হলেন- উত্তর কান্দাপাড়ার আলতাফ হোসেনের ছেলে বর রাজন শেখ (২২), তার নববিবাহিতা স্ত্রী উল্লাপাড়া গুচ্ছগ্রামের সুমাইয়া (১৮), বরের মামাত ভাই আলিক (১০), মাইক্রোবাসের চালক কামারখন্দ উপজেলার জামতৈল এলাকার মন্টু শেখের ছেলে স্বাধীন (৩০), বরযাত্রী শহরের রামগাতি মহল্লার আব্দুল মতির ছেলে আব্দুস সামাদ (৫০), তার ছেলে শাকিল (২০), মমতা খাতুন (৩৫), নূর আল (৩৫), টুটুল (২০),কালিয়া হরিপুর চুনিয়াহাটির মৃত মহির উদ্দিনের ছেলে ভাষা সেখ (৫৫) ও শহরের সয়াধানগড়া মহল্লার সুরুত আলীর ছেলে আব্দুল আহাদ (২৫)।
আহতদের মধ্যে সিরাজগঞ্জ শহরের রায়পুর মহল্লার মুসা সেখের ছেলে সুমনকে (২৫) ঢাকায় পাঠানো হয়েছে। আর নাজমুল আহসান নামে একজনকে সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।   
নাজির হোসেন বলেন, রাজশাহী থেকে আন্তঃনগর পদ্মা এক্সপ্রেস ঢাকা যাচ্ছিল। ওই সময় রেল ক্রসিংয়ে উঠে পড়া বরযাত্রীবাহী মাইক্রোবাসটিকে ধাক্কা দিয়ে প্রায় দুইশ গজ ঠেলে নিয়ে যায় ট্রেনটি। পরে মাইক্রোবাসটি লাইন থেকে সরানোর পর ট্রেনটি গন্তব্যের উদ্দেশে ছেড়ে যায়।
মাইক্রোবাসে চালকসহ ১৫ জন ছিলেন। মাইক্রোবাসের ভেতর থেকে নয়জনকে মৃত অবস্থায় এবং মাইক্রোবাসের বাইরে থেকে ছয়জনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়। পরে আহত ব্যক্তিদের হাসপাতালে পাঠানো হয়। ৯ জনের লাশ পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। মৃতের সংখ্যা বাড়তে পারে।
উল্লাপড়া থানার ওসি দেওয়ান কৌশিক আহমেদ বলেন, উল্লাপাড়ার গুচ্ছগ্রামে বিয়ের অনুষ্ঠান ছিল। সেখান থেকে বরযাত্রীদের নিয়ে মাইক্রোবাসটি সদরের উত্তরকান্দাপাড়া গ্রামে ফিরছিল। লাশ উদ্ধারের পর রাতে সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
রেলওয়ে পশ্চিমাঞ্চলের প্রধান প্রকৌশলী (সংকেত ও টেলিকম) অসীম তালুকদার বলেন, যেখানে দুর্ঘটনা ঘটেছে, সেটি অনুমোদিত ক্রসিং নয়। স্থানীয় লোকজন নিজেদের সুবিধার জন্য সেটি ব্যবহার করত। দুর্ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
 
এই পাতার আরো খবর
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত

সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ

প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Powered by orangebd.com