জবির সাংস্কৃতিক সংগঠন উচ্ছেদের সিদ্ধান্ত বাতিলের দাবি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অবকাশ ভবনের সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন উচ্ছেদ করে মেডিকেল সেন্টার সম্প্রসারণের সিদ্ধান্ত বাতিলের দাবিতে প্রতিবাদ সমাবেশ ও অবস্থান কর্মসূচি পালন করেছে উদীচী, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংসদ।

প্রতিবাদ সমাবেশে বক্তারা; জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রশাসন বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা সেবার মান বৃদ্ধিতে অবকাশ ভবনের সাংস্কৃতিক সংগঠনগুলো সরিয়ে মেডিকেল সেন্টার সম্প্রসারণের সিদ্ধান্ত গ্রহণ করায় এর তীব্র প্রতিবাদ জানান। 

বক্তারা বলেন, ঐতিহ্যবাহী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অবকাশ ভবনে প্রায় অর্ধশত বছর ধরে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের কার্যক্রম চালিয়ে আসছে। তাই ক্রিয়াশীল সংগঠনের অফিস কক্ষ উচ্ছেদ করে সেখানে মেডিকেল সেন্টার স্থাপনের কোন যৌক্তিকতা নেই বলে দাবি করেন বক্তারা। 

প্রতিবাদ সমাবেশ থেকে অবিলম্বে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে এমন সিদ্ধান্ত থেকে সরে আসতে এবং বিশ্ববিদ্যালয়ের অন্য কোনো জায়গায় মেডিকেল সেন্টার সম্প্রসারণের উদ্যোগ নেয়ার দাবি জানান।

সোমবার বিকেল ৪টায় শাহবাগ জাতীয় জাদুঘর প্রাঙ্গণে উদীচী কেন্দ্রীয় সংসদ ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংসদ যুক্তভাবে প্রতিবাদ সমাবেশ ও অবস্থান কর্মসূচি পালন করে।

একই সঙ্গে গত সোমবার (৬ জুলাই) অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তারা- রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধের সিদ্ধান্ত বাতিল, স্বাস্থ্য খাতে দুর্নীতি ও অব্যবস্থাপনা প্রতিরোধ এবং ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানান।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //