কৃষি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

সমন্বিত কৃষি বিশ্ববিদ্যালয়ের স্নাতক ১ম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। দেশে প্রথমবারের মতো সাতটি কৃষি ও কৃষি বিষয়ক বিশ্ববিদ্যালয়ে এ সমন্বিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

আজ বুধবার (৪ ডিসেম্বর) দুপুরে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সদস্য অধ্যাপক ড. মো. আখতার হোসেন ভর্তি পরিক্ষার ফলাফলের সারমর্ম তুলে ধরেন। 

তিনি বলেন, এবছর ভর্তি পরীক্ষায় ৩৫ হাজার ৯৮২ জন পরীক্ষার্থীর মধ্যে ২৩ হাজার ৪৬৭ জন পরীক্ষায় অংশগ্রহণ করেন। পরীক্ষায় মেধা তালিকায় প্রাপ্ত সর্বোচ্চ নম্বর ৭৬.৭৫ (জিপিএ নম্বরসহ ১৭৬.০৩) এবং সর্বনিম্ন ৫০.২৫ (জিপিএ নম্বরসহ ১৫০.২৫)।

ভর্তি, মাইগ্রেশন ও অপেক্ষামান তালিকাসহ অন্যান্য সকল তথ্যাদি (https://admission-agri.org/) ওয়েবসাইটে ও প্রতিটি কৃষি বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে যথাসময়ে পাওয়া যাবে বলে তিনি জানান।

ইউজিসি সদস্য ড. মো. আখতার হোসেনের সভাপতিত্বে সাংবাদিক সম্মেলনে আরো উপস্থিত ছিলেন- বাকৃবি উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান, কৃষি সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্যগণ এবং ভর্তি কমিটির সদস্যবৃন্দ।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের তত্ত্বাবধায়নে গত ৩০ নভেম্বর (শনিবার) সকাল ১১টায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়সহ ৬টি কেন্দ্রে একযোগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //