বিকাশে প্রতারণার পথ বন্ধ

উপহারের লোভ দেখিয়ে কিংবা নানা কৌশলে বিকাশ গ্রাহকের পিন নাম্বার জেনে নিয়ে টাকা হাতিয়ে নিতো প্রতারকেরা। মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস বিকাশ অ্যাপে দীর্ঘদিন ধরে এমন প্রতারণার শিকার হচ্ছেন গ্রাহকরা। 

কখনো ভুলে টাকা চলে গেছে আবার কখনো অ্যাউন্ট ভেরিভাই করার ফাঁদ। নানা উপায়ে প্রতারণা চললে এতদিন কার্যকর কোনো পদক্ষেপ নেয়া হয়নি।

কার্যকর ব্যবস্থা না নেয়ায় বিকাশকে নানা সমালোচনার মুখেও পড়তে হয়েছে। তবে এবার কার্যকর ব্যবস্থা নিয়েছে ব্রাক ব্যাংকের এ প্রতিষ্ঠান। বিকাশ এমন এক পরিবর্তন এনেছে, যাতে প্রতারণার পথ অনেকটাই বন্ধ হয়ে গেলো।

বিকাশের এই পরিবর্তনের পেছনে বড় ভূমিকা রেখেছেন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও বর্তমান রেলপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহবুব কবির মিলন।

সামাজিক মাধ্যম ফেসবুকে নিজের ভেরিফায়েড পেজে তিনি এ তথ্য জানিয়েছেন।

বৃহস্পতিবার (৩০ জুলাই) বিকেলে মাহবুব কবির মিলন তার ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে লিখেছেন, আলহামদুলিল্লাহ ধন্যবাদ বিকাশ কর্তৃপক্ষকে। তাঁরা মাল্টি ডিভাইস লগইন বন্ধ করে দিয়েছেন। অর্থাৎ একটি একাউন্ট থেকেই আপনি এখন ট্রানজেকশন করতে পারবেন। ওটিপি পিন নাম্বার দিয়েও আর অন্য ডিভাইস থেকে একাউন্ট চালাতে পারবেন না।

প্রতারকরা আপনার ওটিপি পিন নিয়ে আপনার একাউন্ট থেকে টাকা হাতিয়ে নিতে পারবে না। আপাতত বন্ধ হয়ে গেলো প্রতারকদের রাস্তা। সামান্য চেষ্টা করেছিলাম। বিকাশ গ্রাহকদের কল্যাণে কাজ করে যাচ্ছেন তা প্রমাণিত হলো। সম্মান দিয়েছেন অংসখ্য গ্রাহকদের। এজন্যই বলেছিলাম, আমরা পারি না এমন কিছু নেই। রক্ষা পেলো গ্রাহকদের কষ্টার্জিত অর্থ প্রতারকদের কবল থেকে। এখন কিন্তু আপনার পালা। একাউন্টসহ মোবাইল আবার কারো হাতে দিয়ে দিয়েন না।

মন্তব্য করুন

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh