দেশে করোনায় মৃতের সংখ্যা ৩৩৯৯

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৩৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে হলো তিন হাজার ৩৯৯ জন।

একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন দুই হাজার ৪৮৭ জন। আর মোট শনাক্তের সংখ্যা ২ লাখ ৫৭ হাজার ৬০০ জন। 

গত ২৪ ঘণ্টায় আরো এক হাজার ৭৬৬ জন কভিড-১৯ রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন এক লাখ  ৪৮ হাজার ৩৭০ জন।

আজ রবিবার (৯ আগস্ট) দুপুর আড়াইটার দিকে করোনাভাইরাস সংক্রান্ত স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন বুলেটিনে অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান। 

তিনি বলেন, দেশে মোট ৮৫টি পিসিআর ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষা হচ্ছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১১ হাজার ১৪টি ও পরীক্ষা হয়েছে ১০ হাজার ৭৫৯টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১২ লাখ ৬০ হাজার ৩১৯টি।

তিনি আরো বলেন, আজ মারা যাওয়াদের মধ্যে ৩১ জন পুরুষ ও তিনজন নারী। এর মধ্যে ঢাকা বিভাগের ১৪ জন, খুলনা বিভাগের সাতজন, চট্টগ্রাম বিভাগের ছয়জন, রাজশাহী বিভাগে চারজন, রংপুর বিভাগে দুইজন ও ময়মনসিংহ বিভাগে একজন রয়েছেন। এদের মধ্যে হাসপাতালে ৩২ জন ও দুইজন বাড়িতে মৃত্যুবরণ করেছেন।

বয়স বিশ্লেষণে দেখা যায়- দেশে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১১ জনের মৃত্যু হয়েছে ৬১-৭০ বছর বয়সীদের মধ্যে, ছয়জন করে মৃত্যু হয়েছে ৫১-৬০ ও ৭১-৮০ বছর বয়সীদের মধ্যে, পাঁচজনের মৃত্যু হয়েছে ৪১-৫০ বছরের মধ্যে, চারজনের বয়স ৩১-৪০ বছর, একজন করে মৃত্যু হয়েছে ২১-৩০ ও ৮১-৯০ বছরের মধ্যে।

বুলেটিনে বলা হয়, ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ৬২৮ জনকে, ছাড় পেয়েছেন ৭১৩ জন ও বর্তমানে আইসোলেশনে আছেন  ১৮ হাজার ৯৪০ জন। এই সময়ে কোয়ারেন্টিনে নেয়া হয়েছে ২ হাজার ৫৬ জনকে, ছাড় পেয়েছেন ২ হাজার ২৫৮ জন ও বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৫২ হাজার ৭৪০ জন।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ ও তার ১০ দিন পর করোনা আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //