করোনায় আরো ৩৩ মৃত্যু, নতুন শনাক্ত ৩৫৩৩

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় ৩৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মোট দুই হাজার ৪৫৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে ৩ হাজার ৫৩৩ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে। এ পর্যন্ত এক লাখ ৯৩ হাজার ৫৯০ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত হলো।

বুধবার (১৫ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত হেলথ বুলেটিনে অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

মোট ৭৯টি পরীক্ষাগারে কভিড-১৯ টেস্ট হচ্ছে উল্লেখ করে তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আরো ১৪ হাজার ৩০৮টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ২টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ৯ লাখ ৮০ হাজার ৪০২টি। নতুন নমুনা পরীক্ষায় আরো ৩ হাজার ৫৩৩ জনের মধ্যে করোনা শনাক্ত হয়েছে। ফলে শনাক্ত করোনা রোগীর সংখ্যা এখন ১ লাখ ৯৩ হাজার ৫৯০ জন। আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় ৩৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে দুই হাজার ৪৫৭ জনের। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরো ১ হাজার ৭৯৬ জন। এতে মোট সুস্থ রোগীর সংখ্যা ১ লাখ ৫ হাজার ২৩ জন। পরীক্ষা বিবেচনায় ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৫.২৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৪.২৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ২৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ২৭ জন পুরুষ ও ৬ নারীর মৃত্যু হয়েছে জানিয়ে তিনি বলেন, বয়স বিশ্লেষণে দেখা গেছে, শূন্য থেকে ১০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ পর্যন্ত ৩ জন, ৪১ থেকে ৫০ বছর পর্যন্ত ৫ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১০ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৭ জন এবং ৭১ থেকে ৮০ পর্যন্ত ৫ জন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ২ জনের মৃত্যু হয়েছে। 

বিভাগীয় পর্যালোচনায় দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে ১৬ জন, চট্টগ্রাম বিভাগে ৭ জন, রাজশাহী বিভাগে ২ জন, খুলনা বিভাগে ৫ জন এবং রংপুর বিভাগে ৩ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে হাসপাতালে ২৭ জন এবং বাড়িতে ৬ জনের মৃত্যু হয়েছে।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে আরো ৯৪৯ জনকে এবং এ পর্যন্ত আইসোলেশনে নেয়া হয়েছে ৩৯ হাজার ৮০ জনকে। গত ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৭৪৫ জন এবং এ পর্যন্ত ছাড় পেয়েছেন ২১ হাজার ২১৬ জন। বর্তমানে আইসোলেশনে রয়েছেন ১৭ হাজার ৮৬৪ জন।

এ পর্যন্ত কোয়ারেন্টিনে নেয়া হয়েছে ৪ লাখ ৮৩০ জনকে। গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন থেকে ছাড় পেয়েছেন ২ হাজার ৯৩১ জন, এ পর্যন্ত কোয়ারেন্টিন থেকে মোট ছাড় পেয়েছেন তিন লাখ ৩৯ হাজার ৫৯৩ জন। বর্তমানে হোম ও প্রাতিষ্ঠানিক মিলিয়ে কোয়ারেন্টিনে রয়েছেন ৬১ হাজার ২৩৭ জন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //