ইতালিফেরত বাংলাদেশিরা হজ ক্যাম্পে কোয়ারেন্টিনে

ইতালির বিমানবন্দর থেকে ফেরত ১৪৭ বাংলাদেশিকে রাজধানীর আশকোনা হজ ক্যাম্পে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। 

শুক্রবার (১০ জুলাই) ভোরে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর পর ইমিগ্রেশনে যাবতীয় প্রক্রিয়া শেষে তাদের কোয়ারেন্টিনে পাঠানো হয়।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এইচ এম তৌহিদ উল আহসান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বিমানবন্দরে ইতালি থেকে ফেরত আসা ১৪৭ বাংলাদেশির নিয়মমাফিক স্বাস্থ্য পরীক্ষা শেষে স্বাস্থ্য অধিদপ্তরের কাছে হস্তান্তর করা হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তর তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে হজ ক্যাম্পে পাঠিয়েছে।

আশকোনা কোয়ারেন্টিন সেন্টারের দায়িত্বে থাকা সেনাবাহিনীর কর্মকর্তা মোস্তফা কামাল জানান, প্রাথমিক স্ক্যানিং শেষে ফেরত আসা কোনো যাত্রীর মধ্যে করোনাভাইরাসের কোনো ধরনের উপসর্গ পাওয়া যায়নি। ক্যাম্পে যাওয়ার পর স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেয়া হবে। ফেরত আসা যাত্রীদের করোনা পরীক্ষা করা হবে কি না, ক্যাম্পে থাকা স্বাস্থ্য মন্ত্রণালয়ের চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী তা ঠিক করা হবে।

গত ৭ জুলাই বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি চার্টার্ড ফ্লাইটে বাংলাদেশ থেকে ইতালি যাওয়া কয়েকজন যাত্রীর শরীরে করোনার উপস্থিতি পাওয়া যায়। এরই জের ধরে ৫ অক্টোবর পর্যন্ত বাংলাদেশ থেকে সবধরনের ফ্লাইট ও বাংলাদেশি যাত্রীদের প্রবেশে নিষেধাজ্ঞা দেয় ইতালি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //