করোনাভাইরাস: নিয়োগ হচ্ছে আরো ৫ হাজার স্বাস্থ্যকর্মী

করোনাভাইরাসের সংকট মোকাবিলা ও চিকিৎসার গতি বাড়াতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আরো চিকিৎসকসহ শিগগিরই পাঁচ হাজার স্বাস্থ্যকর্মী নিয়োগ দিতে যাচ্ছে সরকার।

এর মধ্যে দুই হাজার চিকিৎসকসহ তিন হাজার মেডিক্যাল টেকনোলজিস্ট, টেকনিশিয়ান ও রেডিওগ্রাফার মিলিয়ে সরকারি স্বাস্থ্য ব্যবস্থায় যোগ হচ্ছে।

এরফলে মাত্র এক মাসের মধ্যে দেশে রেকর্ড সংখ্যক ১০ হাজার স্বাস্থ্যকর্মীর নিয়োগ হবে বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, বাংলাদেশে আগে একসাথে এত বেশি সংখ্যক স্বাস্থ্যকর্মী কখনো নিয়োগ হয়নি। শুধুমাত্র করোনা পরিস্থিতির কথা বিবেচনা করেই সরকার এই সিদ্ধান্ত বাস্তবায়ন করছে।

করোনাভাইরাস সংকট মোকাবেলায় গত ৪ মে দুই হাজার চিকিৎসক ও ৭ মে পাঁচ হাজার ৫৪ নার্স নিয়োগ দেয় সরকার। আর এখন আরো দুই হাজার ডাক্তার, এক হাজার ২০০ মেডিক্যাল টেকনোলজিস্ট, এক হাজার ৬৫০ মেডিক্যাল টেকনিশিয়ান ও ১৫০ জন রেডিওগ্রাফার নিয়োগ দেয়ার প্রক্রিয়া চূড়ান্ত পর্যায়ে রয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের মিডিয়া সেলের প্রধান অতিরিক্ত সচিব হাবিবুর রহমান খান বলেন, তিন হাজার মেডিকেল টেকনোলজিস্ট, টেকনিশিয়ান ও রেডিওগ্রাফার নিয়োগ দেয়ার জন্য আমরা ঈদের মধ্যে মাননীয় প্রধানমন্ত্রীর অনুমোদন পেয়েছি। এখন দ্রুততার ভিত্তিতে তাদের নিয়োগ প্রক্রিয়ার কাজ চলছে।

তিনি বলেন, সব মিলিয়ে এক মাসের মধ্যেই ডাক্তার, নার্স, টেকনিশিয়ানসহ ১০ হাজারের বেশি স্বাস্থ্যকর্মী নিয়োগের রেকর্ড হবে, যা আগে কখনোই হয়নি। যতদিন মহামারী থাকবে ততদিন এরা কভিড-১৯ রোগীদের চিকিৎসায় নিয়োজিত থাকবে। এরপর মহামারী কেটে গেলে বিভিন্ন হাসপাতাল ও ল্যাবে তাদের পদায়ন করা হবে।

এসব নিয়োগ প্রক্রিয়া দ্রুত শেষ করতে জনপ্রশাসন মন্ত্রণালয়, সরকারি কর্ম কমিশন ও অর্থ বিভাগ সমন্বয় করে কাজ করবে বলে কর্মকর্তারা জানিয়েছেন। 

দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনা করে সরকার ৬৬ দিনের সাধারণ ছুটি শেষে সীমিত পরিসরে অফিস ও গণপরিবহন চালুর সিদ্ধান্ত দিয়েছে। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //