বদলা নিতেই নির্বিচারে গুলি চালিয়ে অভিবাসীদের হত্যা: পররাষ্ট্রমন্ত্রী

লিবিয়ার দক্ষিণাঞ্চলীয় শহর মিজদাহতে ২৬ বাংলাদেশিসহ ৩০ অভিবাসীকে গুলি করে হত্যা করেছে স্থানীয় এক মানবপাচারকারীর পরিবারের সদস্যরা।

গতকাল বৃহস্পতিবার (২৮ মে) লিবিয়ার রাজধানী ত্রিপলি থেকে ১৮০ কিলোমিটার দক্ষিণে মিজদাহ শহরে সংঘটিত হত্যাকাণ্ডের সময় গুলিতে আহত হন আরো ১১ জন। গুলিতে নিহত চারজন আফ্রিকার নাগরিক। 

এ ঘটনায় পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন রাতে বলেছেন, দুঃখজনকভাবে ২৬ জন নিহত, ১১ জন আহত। অভিবাসীরা লিবিয়ার মিজদাহ শহরে এক মানবপাচারকারীর কাছে জিম্মি ছিলেন। কোনোভাবে ওই পাচারকারীকে অভিবাসীরা হত্যা করেন। এই হত্যার বদলা নিতে পরবর্তী সময়ে পাচারকারীর সহযোগী ও আত্মীয়স্বজনরা জিম্মি অভিবাসী শিবিরে নির্বিচারে গুলি চালালে ঘটনাস্থলে ২৬ জন বাংলাদেশি মারা যায়।

তিনি বলেন, এ ঘটনায় আরো অনেকে আহত হয়েছেন। তারা হাসপাতালে আছেন। লিবিয়ার বাংলাদেশ মিশনের কর্মকর্তারা প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছেন।

স্থানীয় সংবাদমাধ্যম বলছে, বাংলাদেশিসহ ওই অভিবাসীদের মিজদা শহরের একটি জায়গায় টাকার জন্য জিম্মি করে রেখেছিল মানবপাচারকারী চক্র। এ নিয়ে এক পর্যায়ে ওই চক্রের সাথে মারামারি হয় অভিবাসী শ্রমিকদের। এতে এক মানবপাচারকারী মারা যায়। তারই প্রতিশোধ হিসেবে সেই মানবপাচারকারীর পরিবারের লোকজন এ হত্যাকাণ্ড ঘটায়।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //