সুনামগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই শ্রমিকের মৃত্যু

সুনামগঞ্জ জেলার মানচিত্র

সুনামগঞ্জ জেলার মানচিত্র

সুনামগঞ্জের দিরাই উপজেলার বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। উপজেলার ভাটিপাড়া গ্রামে আজ বুধবার সকালে এ ঘটনা ঘটে।

তারা হলেন, ব্রাহ্মণবাড়িয়ার পানেরস্বর গ্রামের মামুন মিয়া (২৮) ও হাবিবুল্লাহ (৩০)।

দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কেএম নজরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পুলিশ লাশ দু’টি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে পাঠিয়েছে।

নিহতদের সঙ্গী সুজন মিয়া ওরফে উকিল মিয়া ও বাচ্চু মিয়া জানান, সকালে আমরা নৌকা নিয়ে ইট বিক্রি করতে পূর্বহাটীর খালে যাই। এরপর ফেরার পথে খালের ওপর নিচু হয়ে থাকা বিদ্যুতের লাইনে নৌকার বৈঠা লেগে নৌকার সারং মামুন মিয়া পানিতে পড়ে যায়। তাকে উদ্ধার করতে হাবিবুল্লাহও পানিতে ঝাপ দেয়। হাবিবুল্লাহও বিদ্যুতের তারে জড়িয়ে পড়েন। এতে ঘটনাস্থলেই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তাঁরা মারা যান।

স্থানীয় বেশ কয়েকজন অভিযোগ করে বলেন, খালের ওপর বিদ্যুতের তার নিচু হয়ে আছে। এতে নৌ চলাচলে সমস্যা হচ্ছে। নৌকা গেলে বিদ্যুতের তারে লেগে যায়। বিষয়টি বিদ্যুৎ বিভাগকে জানানোর পরও তারা ব্যবস্থা নেয়নি।

দিরাই উপজেলা বিদ্যুৎ কার্যালয়ের আবাসিক প্রকৌশলী বিপ্লব রায় বলেন, তিনি ওই এলাকায় নতুন যোগদান করেছেন। তাঁর কার্যালয়ের লোকজন ঘটনাস্থল ঘুরে এসেছেন। তিনি তাঁদের কাছ থেকে জেনে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

মন্তব্য করুন

সাম্প্রতিক দেশকাল ই-পেপার

© 2019 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh