বরিশালে নাগরিক তথ্য সংগ্রহ অভিযান কার্যক্রমের উদ্বোধন

নাগরিক তথ্য সংগ্রহ অভিযান কার্যক্রমের উদ্বোধন করেন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান। ছবি: সাম্প্রতিক দেশকাল

নাগরিক তথ্য সংগ্রহ অভিযান কার্যক্রমের উদ্বোধন করেন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান। ছবি: সাম্প্রতিক দেশকাল

‘নাগরিক তথ্য নিবন্ধন করি, সন্ত্রাস-জঙ্গিবাদ সমাজ গড়ি’ এই শ্লোগান নিয়ে বরিশাল মহানগরীতে ‘নাগরিক তথ্য সংগ্রহ অভিযান-২০১৯’ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

আজ শনিবার সকাল সাড়ে ১১টায় নগরীর সদর রোডস্থ কেন্দ্রীয় শহীদ মিনার চত্ত্বরে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান বেলুন,ফেস্টুন উড়িয়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন।

পরে ‘নাগরিক তথ্য সংগ্রহ অভিযান’ নিয়ে নগরীর সদর রোডস্থ অশ্বিনী কুমার টাউন হলে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি’র বক্তৃতায় বিএমপি কমিশনার বলেন, ‘বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ হয়ে সকলকে শান্তি শৃঙ্খলা বজায় রেখে কাজ করতে হবে। বাংলাদেশ পুলিশ এখন আর ব্রিটিশ বা পাকিন্তান ভাব ধারায় নেই। আমরা সর্বস্তরের জনগণ, জনপ্রতিনিধি, গণ প্রতিনিধি এবং তৃনমূল পর্যন্ত সেবা পৌছে দিতে চাই। পাশাপাশি একটি ঘুষ ও দুর্নীতি মুক্ত স্বচ্ছ পুলিশ প্রশাসন গড়াতে সকলকে সাথে নিয়ে এক যোগে কাজ করতে চাই।

বিএমপি কমিশনার আরো বলেন, ‘অপরাধ অপরাধই। তাই কোন অপরাধীই অপরাধ করে পাড় পাবে না। অপরাধীর হাত যত বড়ই হোক না কেন তা আইনের হাতের থেকে শক্তিশালী নয়। তাই অপরাধী যেই হোক তাকে আইনের আওতায় আসতেই হবে।

পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খান বলেন, ‘আমরা চাই অপরাধ ও জঙ্গিবাদ নির্মূলে তথ্য সংগ্রহের মাধ্যমে একটি তথ্য বহুল বরিশাল মেট্রোপলিটন পুলিশ গড়তে। সে লক্ষ্য নিয়েই আমরা কাজ শুরু করেছি। তাই সকলের শান্তি ও নিরাপত্তার সার্থে ‘নাগরিক তথ্য সংগ্রহ অভিযানে’ সকলের সর্বাত্মক সহযোগিতা চান তিনি।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বরিশাল সিটি কর্পোরেশনের সংরক্ষিত আসনের প্যানেল মেয়র আয়শা তৌহিদ লুনা, কোতয়ালী মডেল থানা কমিউনিটি পুলিশিং কমান্ডার সাদা মনের মানুষ বিজয় কৃষ্ণ দে।

এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার প্রলয় চিসিম, উপ-পুলিশ কমিশনার (সদর দপ্তর) আবু রায়হান মো. সালেহ, উপ-পুলিশ কমিশনার (উত্তর) মোক্তার হোসেন, উপ-পুলিশ কমিশনার (গোয়েন্দা শাখা) মো. জাহাঙ্গীর হোসেন মল্লিক, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) খায়রুল আলমসহ বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার, মহানগরীর চার থানার অফিসার ইন-চার্জ (ওসি) এবং পরিদর্শক (তদন্ত) সহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভা পরবর্তী পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খান সদর রোড এলাকার কয়েকটি বাসায় নাগরিক তথ্য ফরম বিতরণের মাধ্যমে এই কার্যক্রমের শুভ সূচনা করেন। এর পূর্বে সকালে শহীদ মিনারের সামনে থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। যা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে অশ্বিনী কুমার টাউন হলের সামনে গিয়ে শেষ হয়।

মন্তব্য করুন

সাম্প্রতিক দেশকাল ই-পেপার

© 2019 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh