ডেঙ্গু আক্রান্ত রোগী

২৪ ঘণ্টায় কমেছে ২০ শতাংশ

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

গত ২৪ ঘণ্টায় সারাদেশে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ২০ শতাংশ কমেছে বলে স্বাস্থ্য অধিদপ্তরের ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুমের এক প্রতিবেদন থেকে জানা গেছে।

প্রতিবেদনে বলা হয়, চলতি বছরের শুরু থেকে আজ শনিবার পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হয়েছেন ৮৪ হাজার ৩৯৭ জন। আর চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৮১ হাজার ৯৪২ জন। এ পর্যন্ত ৯৭ শতাংশ মানুষ চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছে। সারাদেশে বর্তমানে মোট ভর্তি রোগীর সংখ্যা ২ হাজার ২৫২ জন। এর মধ্যে ঢাকায় ৯১৭ জন এবং ঢাকার বাহিরে ১ হাজার ৩৩৬ জন। গত ২৪ ঘণ্টায় সারাদেশে ছাড়প্রাপ্ত মোট রোগীর সংখ্যা ৩১৪ জন।

গত ২৪ ঘণ্টায় (২০ সেপ্টম্বর সকাল ৮টা থেকে ২১ সেপ্টম্বর সকাল ৮টা) পর্যন্ত নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাপসাতালে ভর্তি হয়েছেন ৪০৮ জন। এর মধ্যে ঢাকায় ১৩৫ জন এবং ঢাকার বাহিরে ২৭৩ জন। এ যাবত ডেঙ্গু রোগে ৬৮ জনের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিবেদন থেকে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ৩৫, মিটফোর্ড হাসপাতালে ১৭, ঢাকা শিশু হাসপাতালে ২, শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে ১৫, বিএসএমএমইউতে ২, রাজারবাগ পুলিশ হাসপাতালে ১ জন, মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ১২, সম্মলিত সামরিক হাসপাতালে ১৩ জন এবং কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ২ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন।

ঢাকা বিভাগের বিভিন্ন হাসপাতালে (ঢাকা শহর ব্যতীত) ৬৭ জন, চট্টগ্রাম বিভাগে ২৬ জন, খুলনা বিভাগে ১০০ জন, রংপুর বিভাগে ৮ জন, রাজশাহী বিভাগে ১৭ জন, বরিশাল বিভাগে ৫১ জন, সিলেট বিভাগে ২ জন ও ময়মনসিংহ বিভাগে ২ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী ভর্তি হন।


মন্তব্য করুন

সাম্প্রতিক দেশকাল ই-পেপার

© 2019 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh