২০ দিনের রিমান্ড আবেদন

কলাবাগান ক্লাব সভাপতির বিরুদ্ধে অস্ত্র ও মাদক মামলা

কলাবাগান ক্রীড়া চক্রের সভাপতি মোহাম্মদ শফিকুল আলম ফিরোজকে গ্রেপ্তার করে র‌্যাব। ছবি: সংগৃহীত

কলাবাগান ক্রীড়া চক্রের সভাপতি মোহাম্মদ শফিকুল আলম ফিরোজকে গ্রেপ্তার করে র‌্যাব। ছবি: সংগৃহীত

র‌্যাবের অভিযানে গ্রেপ্তার ঢাকার কলাবাগান ক্রীড়া চক্রের সভাপতি মোহাম্মদ শফিকুল আলম ফিরোজের বিরুদ্ধে দুটি মামলা হয়েছে। অবৈধ অস্ত্র ও মাদক রাখার অভিযোগে র‌্যাব বাদী হয়ে শনিবার ভোররাতে মামলা দুটি করে।

ধানমণ্ডি থানার পরিদর্শক মোহাম্মদ পারভেজ হোসেন বলেন, র‌্যাব-২ এর পরিদর্শক মোহাম্মদ আব্দুল হামিদ খান বাদী হয়ে মামলা দুটি করেন। মামলায় শফিকুল আলম ফিরোজকে আসামি করা হয়েছে।

তিনি বলেন, এই দুই মামলায় শফিকুল আলমের বিরুদ্ধে ১০ দিন করে ২০ দিনের রিমান্ড আবেদন করে আদালতে পাঠানো হয়েছে। আজ বেলা ৩টার দিকে ঢাকা মহানগর হাকিম বেগম মাহমুদা আক্তারের আদালতে এই রিমান্ড শুনানি অনুষ্ঠিত হবে।

কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও বায়রার সিনিয়র সহ-সভাপতি ফিরোজ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-৫ (শাহরাস্তি-হাজীগঞ্জ) আসনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ছিলেন। শুক্রবার অভিযান চালিয়ে ফিরোজসহ পাঁচজনকে অস্ত্র-গুলি ও ইয়াবাসহ গ্রেপ্তার করে র‌্যাব।

বাকি চারজনকে আসামি করা হয়নি কেন- জানতে চাইলে র‌্যাব-২ এর অধিনায়ক আশিক বিল্লাহ বলেন, ‘ওই চারজন ছিল কলাবাগান ক্রীড়া চক্রের বেতনভুক্ত কর্মচারী। তাদের বিরুদ্ধে মামলা করা সমীচীন হত না এবং তাদের সম্পৃক্ততাও পাওয়া যায়নি। ওই চারজনকে প্রত্যেকের অভিভাবক ডেকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।’

তিনি বলেন, ‘অভিযানের সময় শফিকুলের কাছে সাত প্যাকেট হলুদ রঙের ইয়াবা পাওয়া গেছে। বাংলাদেশে এ যাবৎকালে এ ধরনের ইয়াবা পাওয়া যায়নি। এ ইয়াবায় কোনো প্রকার গন্ধ নেই। এ নতুন আবিষ্কার। এছাড়া একটা বিদেশি পিস্তলসহ তিন রাউন্ড গুলি পাওয়া গেছে। যুক্তরাষ্ট্রে তৈরি ক্যাসিনোতে খেলার কয়েন, স্কোরবোর্ড ও ৫৭২ প্যাকেট তাস উদ্ধার করা হয়েছে। কলাবাগান ক্রীড়াচক্র ক্লাবে যেসব জিনিসপত্র পাওয়া গেছে ধারণা করা হচ্ছে আগে এ ক্লাবে ক্যাসিনো খেলা হতো।’

গত ১৮ সেপ্টেম্বর অবৈধ জুয়া ও ক্যাসিনো চালানোর অভিযোগে র‌্যাবের হাতে আটক হন ঢাকা দক্ষিণ মহানগর যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়া। অস্ত্র ও মাদকের পৃথক দুই মামলায় তাকে সাতদিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

মন্তব্য করুন

সাম্প্রতিক দেশকাল ই-পেপার

© 2019 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh