আ.লীগের বাতাসে কল নড়া শুরু হয়েছে: ফখরুল

জাতীয়তাবাদী যুবদল আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখছেন ফখরুল ইসলাম আলমগীর। ছবি: সংগৃহীত

জাতীয়তাবাদী যুবদল আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখছেন ফখরুল ইসলাম আলমগীর। ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের নেতারা নিজেরাই তাদের দুর্নীতির প্রমাণ দিচ্ছেন বলে দাবি করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আজকে আওয়ামী লীগের যে দুঃশাসন, দুর্নীতি, নির্যাতন, নিপীড়ন, সেটি এখন অন্য কাউকে বলতে হচ্ছে না। ধর্মের কল যেমন বাতাসে নড়ে। তেমনি আওয়ামী লীগের বাতাসে কল নড়া শুরু হয়েছে।

আজ শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে জাতীয়তাবাদী যুবদল আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে এ কথা বলেন মির্জা ফখরুল।

বিএনপি মহাসচিব বলেন, যুবলীগ-ছাত্রলীগসহ আওয়ামী লীগ নিজেরাই প্রমাণ করছে যে, দেশের সম্পদ তারা লুট করে নিয়ে যাচ্ছে। ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক এখন ‘ফেয়ার শেয়ার’ নিচ্ছেন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে ৮৬ কোটি টাকা ‘ফেয়ার শেয়ার’ নিতে গিয়ে ধরা পড়েছেন।

তিনি বলেন, ‘ভাইস চ্যান্সেলর, যাদেরকে আমরা সম্মান করি, যাদেরকে মাথার ওপরে রাখি, তারাও আজকে ঘুষ ব্যবসার সঙ্গে জড়িয়ে পড়ছেন। আজকের ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলরের বিরুদ্ধে অভিযোগ নিয়ে আন্দোলন করছেন। ভর্তি হচ্ছে বিনা পরীক্ষায়, অর্থাৎ সেখানেও দুর্নীতি চলছে। ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক সবাই রাস্তায় নেমে পড়েছেন। গোপালগঞ্জ প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা আন্দোলন করছেন। তারা বলছেন—এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরাও অনৈতিক কাজের সঙ্গে জড়িত। এদেশের মানুষ তাহলে যাবে কোথায়? ভাইস চ্যান্সেলর যাদেরকে সবাই সম্মান করেন, তারাও যদি এই পন্থায় যান, তাহলে তাদেরকে কারা নিয়োগ দিয়েছে? এই অবৈধ সরকার বেছে বেছে সবচেয়ে খারাপ লোকদের নিয়ে তাদের এই পদে দিয়েছে।’

বিএনপির মহাসচিব আরও বলেন, ঢাকা শহরে ৬০টি ক্যাসিনো ধরা পড়েছে। প্রত্যেকটি চালাচ্ছেন যুবলীগ ও আওয়ামী লীগের নেতারা। আজ দেশ দুর্নীতিতে পূর্ণ হয়েছে। আওয়ামী লীগ সরকারই এই দুর্নীতির মদদ দিচ্ছে।

মির্জা ফখরুল বলেন, ১৭ মাস ধরে খালেদা জিয়াকে অবৈধভাবে বন্দী করে রেখেছে সরকার। তাকে সুচিকিৎসা দিচ্ছে না। বৈধভাবে একাধিকবার জামিন চেয়েছি। কিন্তু সরকার বারবার আদালতকে বাধা দিচ্ছে যাতে দেশনেত্রী খালেদা জিয়া বের হতে না পারেন।

এ সময় মানববন্ধন কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন, যুবদলের কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দসহ ঢাকা দক্ষিণ ও উত্তর যুবদলের নেতাকর্মীরা।

মন্তব্য করুন

সাম্প্রতিক দেশকাল ই-পেপার

© 2019 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh