যুবলীগ নেতা শামীম আটক

২০০ কোটি টাকার এফডিআর, নগদ কোটি টাকাসহ অস্ত্র উদ্ধার

জি কে শামীমের (ছবিতে বাম দিক থেকে প্রথম) উপস্থিতিতে তার অফিস থেকে বিপুল পরিমাণ নগদ অর্থ, এফডিআর, মদের বোতল উদ্ধার করা হয়।

জি কে শামীমের (ছবিতে বাম দিক থেকে প্রথম) উপস্থিতিতে তার অফিস থেকে বিপুল পরিমাণ নগদ অর্থ, এফডিআর, মদের বোতল উদ্ধার করা হয়।

যুবলীগের কেন্দ্রীয় কমিটির সমবায় বিষয়ক সম্পাদক গোলাম কিবরিয়া (জি কে) শামীমকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এসময় ২০০ কোটি টাকার এফডিআর, নগদ ১০ কোটি টাকা, মাদকসহ অস্ত্র উদ্ধার করা হয়।

আজ শুক্রবার শামীমকে নিকেতনের ১১৩ নম্বর বাসা থেকে আটক করে নিকেতনে তার জি কে বিল্ডার্স অফিসে (১৪৪ নম্বর) নিয়ে অভিযান চালায় র‌্যাব।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক লে. ক. সারোয়ার বিন কাশেম জানান, সুনির্দিষ্ট টেন্ডারবাজি ও চাঁদাবাজির অভিযোগে জি কে শামীমসহ আটজনকে আটক করা হয়েছে। তাদের মধ্যে তার একাধিক দেহরক্ষী রয়েছে।

সারোয়ার বিন কাশেম আরও জানান, শামীমের অফিস কার্যালয়ের ভেতর থেকে বিপুল পরিমাণ লাইসেন্সবিহীন অস্ত্র, মাদক, নগদ ১০ কোটি টাকা ও প্রায় ২শ কোটি টাকার এফডিআর চেক উদ্ধার করা হয়েছে। এছাড়া অভিযানে বিদেশি মদের বেশ কয়েকটি বোতল উদ্ধার করা হয়েছে।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের উপ-পরিচালক মেজর হুসাইন রইসুল আজম মনি জানান, জি কে শামীমের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ রয়েছে। সেগুলোর ভিত্তিতেই অভিযান চলছে।

র‌্যাব সূত্র জানায়, যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়ার স্বীকারোক্তিতে বিভিন্ন অবৈধ কাজের সঙ্গে জড়িতদের মধ্যে জি কে শামীমের নামও উঠে এসেছে। এ তথ্যের ভিত্তিতেই তাকে আটক করে অভিযান চালানো হচ্ছে।

এরআগে, রাজধানীতে অবৈধ ক্যাসিনো চালানোর অভিযোগে গত বুধবার (১৮ সেপ্টেম্বর) যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়াকে গুলশানে তার নিজ বাসা থেকে আটক করে র‌্যাব। ফকিরাপুলের ইয়ংমেন্স ক্লাবে তার পরিচালিত অবৈধ ক্যাসিনোতেও অভিযান চালায় র‌্যাব।

মন্তব্য করুন

সাম্প্রতিক দেশকাল ই-পেপার

© 2019 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh