ঈদের দিন অসহায় মানুষের মুখে খাবার তুলে দিলেন ফেনী প্রবাসী ফোরাম

করোনাভাইরাসের মহামারির মধ্যেই বাংলাদেশে আজ পালিত হচ্ছে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদ-উল-ফিতর। করোনার এই সংকট সময়ে ঈদের দিনেও অনেকেই কষ্টে দিন কাটাচ্ছেন। কারো কারো কপালে জুটছে না ভালো খাবার। অনেকটাই উৎসব-আমেজহীন ঈদ কাটছে এসব মানুষদের।

তাই ঈদের দিন যেনো অন্তত এসব দিনমজুর, দুস্থ ও অসহায় মানুষের মুখে হাসি ফুটে সেই উদ্যোগ নিয়েছেন সোদি আরবের হাফার আল বাতেন প্রদেশস্ত ফেনী প্রবাসী ফোরাম। 

সোমবার (২৫ মে) ফেনী জেলার প্রায় ৩০০ অসহায় মানুষের মুখে খাবার তুলে দিয়েছে প্রবাসীদের এই সংগঠনটি। এ সময় সংগঠনটির পক্ষ থেকে ত্রাণ ও মানব কল্যাণ বিষয়ক সম্পাদক মঞ্জুর আলম উপস্থিত থেকে এ খাবার বিতরণ করেন।

এ ব্যাপারে মঞ্জুর আলম সাম্প্রতিক দেশকালকে বলেন- করোনাভাইরাসের কারণে পুরো পৃথিবী এখন আক্রান্ত। যার কারণে বিশ্বে অর্থনীতিতে ধস নেমেছে। তাই সবচেয়ে বেশি কষ্টে আছেন যারা দিনমজুর এবং হতদরিদ্র। এসব মানুষের জন্য ঈদের দিন ফেনী প্রবাসী ফোরাম খাবারের আয়োজন করেছে। আমরা প্রায় ৩০০ মানুষের মুখে খাবার তুলে দিয়েছি। 

তিনি বলেন- আমরা যারা প্রবাসে থাকি। আমাদের মন সবসময় দেশেই পড়ে থাকে। আর দেশের মানুষ কষ্টে থাকা মানে আমরাও কষ্টে থাকা। তাই বর্তমান সময়ে করোনার কারণে আর্থিকভাবে প্রবাসীরা সমস্যায় থাকলেও প্রবাসী ফোরামের পক্ষ থেকে দেশের মানুষের পাশে দাঁড়ানোর সব্বোর্চ্চ চেষ্টারত আছি।

এর আগেও করোনার এই দুর্যোগের সময়ে ফেনী প্রবাসী ফোরামের পক্ষ থেকে নিজ জেলায় দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে জানিয়ে মঞ্জুর আলম বলেন- সামনের দিনগুলোতেও যেকোনো দুর্যোগে নিজ জেলার পাশে এবং জেলার গরিব অসহায় মানুষের পাশে সংগঠনটি থাকবে।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //