লিবিয়ায় বিমান হামলায় বাংলাদেশিসহ নিহত ৭

লিবিয়ার রাজধানী ত্রিপোলিতে একটি বিস্কুট কারখানায় বিমান হামলায় বাংলাদেশিসহ সাতজন নিহত হয়েছেন।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে বার্তা সংস্থা এপি এ তথ্য জানিয়েছে।

চলতি বছরের এপ্রিল থেকে জাতিসংঘ সমর্থিত সরকারি বাহিনীর সঙ্গে জেনারেল খলিফা হাফতার নেতৃত্বাধীন লিবিয়ান ন্যাশনাল আর্মির সংঘর্ষ চলছে।

ত্রিপোলিভিত্তিক স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, সোমবার রাজধানীর ওয়াদি এল রাবি এলাকায় অবস্থিত কারখানাতে হামলা চালানো হয়। শহরের যে কেন্দ্রে কয়েক মাস ধরে হামলা চলছে, কারখানাটির অবস্থান তার দক্ষিণে।

লিবিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত শেখ সেকান্দর আলী ত্রিপোলি থেকে বিবিসি বাংলাকে জানান, এ ঘটনায় একজন বাংলাদেশি নিহত হয়েছেন। তারা এখন বাংলাদেশে তার পরিবারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছেন।

তিনি বলেন, ওই ঘটনায় মোট ১৫ জন বাংলাদেশি আহত হয়েছেন এবং তার মধ্যে দু'জনের অবস্থা সংকটজনক। আহত বাকি ১৩ জনের আঘাত গুরুতর নয়। হতাহতরা সবাই ত্রিপোলির দক্ষিণে অবস্থিত ওই বিস্কুট কারখানাটিতে কাজ করতেন।

তিনি আরো বলেন, দূতাবাসের লেবার কাউন্সিলরসহ কয়েকজন কর্মকর্তা তাজুরা হাসপাতালে আহতদের দেখতে গিয়েছিলেন। পরে আহতদের ত্রিপোলিরই অন্য কয়েকটি হাসপাতালে স্থানান্তর করা হয়।

অনলাইনে ছড়িয়ে পড়া ভিডিওগুলোতে দেখা যায়, পায়ে আঘাত পাওয়া কয়েকজনকে ব্যান্ডেজ পরিয়ে স্ট্রেচারে করে অ্যাম্বুলেন্সে তোলা হচ্ছে। আহতদের মধ্যে বাংলাদেশ ছাড়াও মিশর ও আরো কয়েকটি দেশের লোক রয়েছে।

২০১১ সালে লিবিয়ায় শাসক মুয়াম্মার গাদ্দাফির পতনের পর পুরো দেশ জুড়ে সংঘাতবিক্ষুব্ধ অবস্থার সৃষ্টি হয়।


মন্তব্য করুন

সাম্প্রতিক দেশকাল ই-পেপার

© 2019 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh