দেশের ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে ফিফা

প্রধানমন্ত্রীর কার্যালয়ে শেখ হাসিনার সঙ্গে সাক্ষাত করেন ফিফার প্রেসিডেন্ট জিয়ানি ইনফান্তিনো। ছবি: পিআইডি

প্রধানমন্ত্রীর কার্যালয়ে শেখ হাসিনার সঙ্গে সাক্ষাত করেন ফিফার প্রেসিডেন্ট জিয়ানি ইনফান্তিনো। ছবি: পিআইডি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন বিশ্ব ফুটবল সংস্থা ফিফার প্রেসিডেন্ট জিয়ানি ইনফান্তিনো। এ সময় তিনি বাংলাদেশের ফুটবলের ক্রমাগত উন্নতিতে সন্তোষ প্রকাশ করেন এবং ফিফা সহযোগিতা অব্যাহত রাখবে বলে জানান।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে আজ বৃহস্পতিবার এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

সাক্ষাৎকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাম লেখা একটি জার্সি ফিফা প্রেসিডেন্টের হাতে তুলে দেন তিনি। একই সময় ফিফা প্রেসিডেন্টও তার নাম লেখা একটি জার্সি প্রধানমন্ত্রীর হাতে তুলে দেন। 

পরে প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন।


ফিফার প্রেসিডেন্ট ইনফান্তিনো বলেন, বাংলাদেশে ফুটবলের উন্নয়নে সংস্থাটির  সহযোগিতা অব্যাহত রাখবে। ভারতের কলকাতায় অনুষ্ঠিত ভারত-বাংলাদেশের মধ্যেকার খেলায় বাংলাদেশ দলের নৈপুণ্য ও ফুটবলে বাংলাদেশের সার্বিক উন্নতিতে সন্তুষ্টি প্রকাশ করেন তিনি।

তিনি বলেন, ফুটবল শুধু একটা খেলা নয়, বরং এ থেকে নিয়মানুবর্তিতাসহ অনেক কিছু শেখা যায়।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘দেশে নতুন খেলোয়াড় তৈরির লক্ষ্যে সরকার প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে শিক্ষার্থীদের মধ্যে প্রতিযোগিতার আয়োজন করছে। সরকার দেশের প্রতিটি উপজেলায় একটি করে মিনি স্টেডিয়াম তৈরির উদ্যোগ নিয়েছে। দেশে আরো বেশি ছেলেমেয়েকে ফুটবলের মতো জনপ্রিয় খেলায় আসতে উৎসাহিত করা হচ্ছে।’


এসময় প্রধানমন্ত্রী তার পরিবারের সদস্যদের ফুটবলসহ বিভিন্ন খেলাধুলায় সম্পৃক্ততার কথা তুলে ধরেন।

এসময় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন, সিনিয়র সহসভাপতি আব্দুস সালাম মুর্শেদী, সহসভাপতি কাজী নাবিল আহমেদ প্রমুখ।

মন্তব্য করুন

সাম্প্রতিক দেশকাল ই-পেপার

© 2019 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh