প্রত্যেক শিল্পী তার যোগ্যতানুযায়ী সম্মানী নিচ্ছেন : অপূর্ব

টিভি নাটকের অসম্ভব জনপ্রিয় তারকা অভিনেতা অপূর্ব। তার সমসাময়িকরা সিনেমায় কাজ করলেও তাকে টিভি নাটকেই বেশি দেখা যায়। বিশেষ করে রোমান্টিক নায়ক হিসেবে আলাদা একটা অবস্থান গড়ে নিয়েছেন অনেক আগেই। 

অভিনয় জীবনে প্রবেশ করেন ফেয়ার অ্যান্ড হ্যান্ডসাম রিয়েলিটি শোয়ের মাধ্যমে। তারপর ক্যামেরার সামনে দাঁড়ান অমিতাভ রেজার পরিচালনায় নেসক্যাফে কফির বিজ্ঞাপনের মাধ্যমে। 

অভিনয়ের বাইরে তিনি গান করা, ছবি আঁকা, বই পড়া, গেমস খেলা, মুভি দেখাসহ বিভিন্ন বিনোদনমূলক কাজই করে থাকেন। ইচ্ছা ছিলো অনেক কিছুই হবার কিন্তু পরবর্তীতে অভিনয় ভালোবেসে ফেলেন। 

এই সময়ে টেলিভিশন নাটকের সবচেয়ে আলোচিত অভিনেতা অপূর্ব। ‘বড় ছেলে’, ‘ব্যাচ ২৭- দ্য লাস্ট পেজ’, ‘চেয়েছি তোমায়’, ‘ইচ্ছে তাই’, ‘বলা হলো না’, ‘দ্য হিরো’, ‘গল্পটা তোমারই’, ‘না বলা ডায়রি’, ‘জলে তার ছায়া’, ‘ওয়ান্স’, ‘আদিত্যের মৌনতা’, ‘বিনি সুঁতার টান’সহ অসংখ্য জনপ্রিয় নাটকে অপূর্বকে ভিন্ন সব চরিত্রে অভিনয় করেছেন তিনি।

অপূর্ব সাক্ষাতকারে নতুন বছরে তার ক্যারিয়ার ও ভবিষ্যত নানান বিষয়ে কথা বলেছেন। 

নতুন বছর শুরু করলেন কী কাজ দিয়ে?

নতুন বছরের তৃতীয় দিন থেকে কাজ শুরু করেছি। প্রথম কাজটি ছিল একটি সিঙ্গেল নাটকের। নাম ‘বৃষ্টি ধারা’ আমার সহশিল্পী ছিলেন জাকিয়া বারী মম ও মৌসুমী হামিদ। এটি রচনা করেছেন জহির করিম ও পরিচালনা করেছেন আসাদুজ্জামান আসাদ। বছরের প্রথম কাজটি দুইজন ভালো অভিনেত্রীর সঙ্গে শুরু করেছি। কাজটিও বেশ ভালোভাবে শেষ করতে পেরেছি।

গেল বছরে আপনার বিপরীতে মেহজাবিন ও তানজিন তিশাকে বেশি দেখা গেছে। অনেকে বলে আপনারা সিন্ডিকেটের মধ্য দিয়ে কাজ করছেন। বিষয়টি কী?

গল্পের প্রয়োজনে আমি যে কারও সঙ্গে অভিনয় করতে পারি। গেল বছরে এ দুজনের বাইরে আরো অনেকের সঙ্গে অভিনয় করেছি। যেটা এবার বছরের শুরুতে হয়েছে। কিন্তু দর্শক এ দু’জনের সঙ্গের নাটকগুলো বেশি পছন্দ করেছেন। হয়তো নির্মাতারা সেই কারণে আমাকে তাদের সঙ্গে বেশি ভাবেন।

নতুন বছর নিয়ে আপনার পরিকল্পনা কী?

নতুন বছরতো মাত্র শুরু হলো। গেল বছর কাজের মধ্যে অনেক ব্যস্ত ছিলাম। মাসের প্রায় প্রতিদিন আমাকে শুটিং করতে হয়েছে। নিজেকে ও পরিবারকে তেমন সময় দিতে পারিনি। নতুন বছরে চেষ্টা করব কাজের বাইরে নিজের জন্য ও পরিবারের জন্য সময় রাখতে। এছাড়া কাজের ক্ষেত্রে আরো বেশি মনোযোগী থাকব।

সাম্প্রতিক সময়ের কাজগুলো সম্পর্কে জানতে চাই?

‘এ সুইট লাভ স্টোরি’, ‘লাভ রিঅ্যাক্ট’, কাজিন’ ‘সি লাভ মি’সহ কয়েকটি নাটকের শুটিং শেষ করেছি। একক নাটকের বাইরে ধারাবাহিক নাটকেও ব্যস্ততা আছে। হাতে আছে দুটি ধারাবাহিক নাটক। নাটক দুটি হলো আবু হায়াত মাহমুদের ‘প্রিয় প্রতিবেশী’ ও সৈয়দ শাকিলের ‘নীল ঘূর্ণি’। এ ছাড়া বছরের শুরুতে ‘ভালোবাসা তুই’ শিরোনামের একটি নাটক ইউটিউবে এসেছে। এটির জন্য দর্শকের কাজ থেকে ভালো সাড়া পেয়েছি। আসছে ভালোবাসা দিবসের জন্য বেশ কিছু নাটকের কাজ হাতে রেখেছি।

এই সময়ে একটি গুঞ্জন রয়েছে যে, কতিপয় শিল্পীর কাছে একটি নাটকের বাজেটের বিশাল অংশ চলে যাচ্ছে। এ কারণে অনেক নির্মাতাকেই নাটক নির্মাণের ক্ষেত্রে সংকটে পড়তে হয়। বিষয়টিকে কীভাবে দেখছেন?

এটি নিয়ে বলার বিশেষ কিছু নেই। আমি মনে করি, প্রত্যেক শিল্পী তার যোগ্যতানুযায়ী সম্মানী নিচ্ছেন। এখানে তো কেউ কারো ওপর জোর করছে না। আমাদের অনেক নির্মাতা আছেন, যারা এখন ভালো বাজেট নিয়েই নাটক নির্মাণ করছেন। এখন আমাদের বাজার ছোট না। শুধু টেলিভিশনের জন্যই নাটক নির্মাণ হচ্ছে না। ইউটিউবের জন্যও হচ্ছে।

২০১৫ সালে ‘গ্যাংস্টার রিটার্নস’ চলচ্চিত্রটিতে অভিনয় করেন। এরপর এখন পর্যন্ত নতুন কোনো চলচ্চিত্রের খবরে নেই কেন? তবে কি বড় পর্দায় ‘বড় ছেলে’খ্যাত এ অভিনেতার আগ্রহ নেই?

ছোটপর্দায় আমি নিয়মিত অভিনয় করছি। এর মানে এই নয়, বড় পর্দায় আগ্রহ নেই। চলচ্চিত্রে আমিও কাজ করতে চাই। চলচ্চিত্রের জন্য প্রস্তুতও আছি। এরপরেও চলচ্চিত্রে যে কারণে কাজ করা হচ্ছে না সেটি হলো মনের মতো চরিত্র না পাচ্ছি না। আমি চাই এমন একটি চরিত্র। যেখানে দর্শক আমার মধ্যে নতুন কিছু দেখতে পাবে। আমিও নিজেকে ভাঙার মতো সুযোগ পাব। এখন আমাদের চলচ্চিত্রের গল্পে পরিবর্তন এসেছে। অপেক্ষায় আছি নতুন কিছুর জন্য।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //